May 6, 2024, 1:35 am

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
এমসি কলেজ ছাত্রী অন্যন্যার চিকিৎসার জন্য সাহয্যের আবেদন

এমসি কলেজ ছাত্রী অন্যন্যার চিকিৎসার জন্য সাহয্যের আবেদন

Please Share This Post in Your Social Media

মস্তফা উদ্দিন /বড়লেখা:: মানুষ, মানুষের জন্য। বিপদে-আপদে, সমস্যা-সংকটে ছুটে এসে সাহায্য করবে—এমন প্রত্যাশা মানুষের বিপদের সময় মানুষ মাত্রই করতে পারে, মানব দরদি বা, স্বেচ্ছাসেবী অথবা রাষ্ট্রের কাছে। মানব জীবনের সম্পূর্ণতা আর তৃপ্তির জন্য সমাজের অসহায়-পীড়িতদের জন্য কিছু করা দরকার।

আমাদের সবারই সুযোগ রয়েছে মানবসেবায় নিজেকে নিয়োজিত করে মানব দরদি বা স্বেচ্ছাসেবী হিসেবে নিজেকে গড়েতোলার। মানুষের বিপদের সময় একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি প্রাণ বাঁচে একজন মানুষ বাঁচার স্বপ্ন দেখে—তাতেই হয়তো জীবনের সার্থকতা খুঁজে পাওয়া সম্ভব। বিভিন্ন সময় মানুষ অনাকাঙ্ক্ষিত দূর্ঘঘটনায় পতিথ হয়ে সহায় সম্পদ হারিয়ে অসহায় হয়ে পড়ে।

ঠিক তখনি প্রয়োজন তাদের উদ্দেশ্যে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া। আমি অসহায় এক পিতার অাকুতির কথা বলছি, মেয়েকে বাচাঁতে সহায় সম্পদ হারিয়ে প্রায় দিশেহারা হয়ে নির্বাক বোবার মত হয়েগেছেন,কার কাছে যাবেন কাকে বলবেন আমার মেয়েটিকে বাঁচান, যা কিছু সাহায্য পেয়েছেন তাও চিকিৎসা করে শেষ হয়েগেছে। মেয়েকে বাঁচাতে ডাক্তার বলেছে অনেক টাকার প্রয়োজন যা নিজ থেকে এতটাকা জুগাড় করার মত কোন সম্পদ নেই, নিজের বলতে আছে শুধু মাথাগুজার এক টুকরো বাড়ীর জায়গা, তা বিক্রয় করে এত টাকা হবেনা। তাই দিশেহারা হয়ে সমাজের বিত্তবান ও রাষ্ট্রের কাছে অসহায় পিতার অাকুতি আমার মেয়েকে বাঁচান। সমাজের বিত্তশালী ব্যাক্তি বা রাষ্ট্রের ও রয়েছে দায়বদ্বতা। গত ২৪ জানুয়ারী সিলেটের এয়ারপোর্ট রোডে মারাত্মক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মুরারি চাঁদ কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী অনন্যা দে আঁখি।

দুর্ঘটনার পর গুরুতর আহত অনন্যা কে সিলেটের একটি হাসপাতালের আইসিইউ তে ভর্তি করাহয়। অবস্থার অবনতি হলে ঢাকার এ্যাপোল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।সেখানে কয়েকটি জটিল অস্ত্রোপাচার করাহয়।অনেকটা সুস্থ হয়ে ফিরে এসেছে অনন্যা কথা বলতে পারছে,মানুষ জন ও চিনতে পারছে। তবে পুরোপুরি সুস্থ হতে এখনো চিকিৎসার প্রয়োজন,মাথার খুলিটা রিপ্লেইস সার্জারিসহ এখনও যে পরিমাণ অর্থ দরকার, যার জন্য তার বাবার ভিটে বিক্রি ছাড়া অন্য কোনো উপায় নেই। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণ থেকে ফিরে এলেও পুরোপুরি সুস্থ হতে আরো অস্ত্রোপাচার করতে হবে বলে ডাক্তার জানিয়েছেন।উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন সময় ও অর্থের। তাই অনন্যার এই দুঃসময়ে একমাত্র ভরসা হিসেবে এদেশের অসহায় মানুষের আপনজন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেই সাহায্য কামনা করে অনন্যার বাবা,বড়লেখা ছাত্রকল্যাণ সংঘ সিলেট ও এমসি কলেজের অন্যন্যার সহপাঠীরা গত ৫ ফেব্রুয়ারী পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি র’ মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চিকিৎসার জন্য সাহায্যের আবেদন দিলেও এখন পর্যন্ত কোন আশ্বাস পাওয়া যায়নি। অনন্যা দে আঁখির চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেছে সিলেটে অবস্থানরত বড়লেখা উপজেলার শিক্ষার্থীদের সংগঠন বড়লেখা ছাত্রকল্যাণ সংঘ সিলেট। অনন্যা বাংলাদেশ সরকারের পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি র’ নির্বাচনী এলাকা বড়লেখা উপজেলার বারই গ্রামের অরুন কান্তি দের কন্যা। সাহায্য পাঠাতে যোগাযোগ করুনঃ অরুণ কুমার দে (অনন্যার বাবা)+৮৮০১৮১৯১৮১৪৫৫ অজিত কুমার দে(চাচা)+৮৮০১৭০৬৮৯২৫৬৪। বিভিন্ন ভাবে মানুষ টাকা সঞ্চয় করে,বৃদ্ধি করে। কারনটা হয়তো ভবিষ্যতের প্রয়োজনে। ভবিষ্যতের প্রয়োজনে বর্তমানগুলোকে কষ্ট দিতে দিতে একদিন সব ভবিষ্যতই অতিত হয়ে যাবে, সেই দিন সকল সঞ্চই বৃথা মনে হতে পারে। আসুন আমরা সকলে মিলে অনন্যার জন্য সাহার্যের হাত বাড়িয়ে দৃষ্টান্ত স্হাপন করি।





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd